অসুখ
- জাবেদ এ ইমন ২৮-০৪-২০২৪

যখন কথা বলে না মুখর পাখি, বুঝে নিও তার অসুখ হয়েছে।
কিছু অসুখ ব্যথা দেয়, কিছু অসুখ বোবা করে দেয়।
কিছু অসুখ আবার, ব্যথা আর বোবা দুই করে আস্ফালনের শুকতারাকে
জীবন বড় বিচিত্র, এখানে নিত্য অসুখ লেগে থাকে।
শত শত অসুখ নিয়ে মানুষ মুখ বুঝে বাঁচে।
অনেক অসুখের খোঁজ অনেকে জানে না।
যারা বলে সুস্থকে অসুখে ধরে না, তারা ভুল বলে।
তারা জানে সুস্থের ভিতর হঠাত করে বসবাস করতে শুরু করে অসুখের কংকাল।
অসুখের গহ্বরে পতিত পৃথিবী, সুস্থের কান্নার দাম এখানে কেউ দেয় না।
আমরা তাই, ইচ্ছায়, অনিচ্ছায় অসুখ নিয়ে বাঁচি। আমাদের বাঁচতে হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।